মাত্র ৯৯৯ টাকায় পেয়ে যান Nokia 1100 মডেল, ৪০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ, ৯৬×৬৫ স্ক্রীন রেজুলেশন, এক্ষুনি কিনুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

--Advertisement--

Nokia 1100 হলো একটি পুরানো দিনের মোবাইল ফোন যা ২০০৩ সালে নোকিয়া কোম্পানি দ্বারা লঞ্চ করা হয়েছিল। ভারতবর্ষে মোবাইল ফোন ব্যবহারের শুরুর দিকে প্রায় প্রত্যেকেই নোকিয়া ১১০০ মডেল ব্যবহার করেছেন। এই কিপ্যাড মোবাইল ফোন সর্বোচ্চ ব্যাটারি ব্যাকআপ ও মজবুত কোয়ালিটির জন্য জনপ্রিয় ছিল।

এই মোবাইল ফোনে ওয়াইফাই আর ব্লুটুথ এর অপশন ছিল না, কারণ পুরানো মডেল এ এই ধরনের ফিচারস পাওয়া যেত না। তা সত্ত্বেও বিশ্বের সবথেকে জনপ্রিয় ফোন ছিল নোকিয়া ১১০০।

পুরানো ইতিহাস একটু চোখ বুলিয়ে আজ আমরা Nokia 1100 মডেলের কিছু বিশেষত্ব আলোচনা করব। এবং যদি আপনি এই ফোনটি বর্তমান সময়ে কিনতে চান তাহলে কিভাবে কিনতে পারবেন সে বিষয়ে আলোচনা করব।

ফিচারস: নোকিয়া ১১০০ মোবাইল ফোনে ক্যালকুলেটর, স্টপ ওয়াচ, টেক্সট মেসেজের সুবিধা পাওয়া যেত। গেম খেলার জন্য স্নেক ২, এবং স্পেস ইমপেক্ট এর মত গেম দেখতে পাওয়া যেত যা তখনকার দিনে খুবই জনপ্রিয় ছিল।

নোকিয়া ১১০০ মডেল মোবাইল ফোন
নোকিয়া ১১০০ মডেল মোবাইল ফোন

ভারতবর্ষের অধিকাংশ মোবাইল ফোন ব্যবহারকারী টেক্সট মেসেজ পাঠানো nokia 1100 মোবাইল ফোনের মাধ্যমেই শিখেছিলেন। এই ফোনের ফিচার্সে এলার্ম, ও আলাদা আলাদা রিংটোন লাগানোর সুবিধা যুক্ত ছিল।

ব্যাটারি: নোকিয়া ১১০০ মডেলের মোবাইল ফোনে ৮৫০ mAh ব্যাটারি দেওয়া থাকতো, এই মোবাইল ফোন একবার ফুল চার্জ করলে কম করেও তিন থেকে চার দিন খুব সহজেই ব্যবহার করা যেত। সম্পূর্ণ ব্যাটারি ফুল চার্জ হতে চার থেকে পাঁচ ঘন্টা সময় নিত।

--Advertisement--

বডি: ৮৬ গ্রাম ওজনের nokia 1100 মোবাইল ডাইমেনশন ১০৬×৪৬×২০ মিলিমিটারের হতো, যাতে তখনকার দিনের বড় সিম কার্ড লাগানোর সুবিধা পাওয়া যেত।

ডিসপ্লে: Nokia 1100 মোবাইল ফোনে মনোক্রম গ্রাফিকের ডিসপ্লে দেখতে পাওয়া যেত। ৯৬×৬৫ পিক্সেল এর ডিসপ্লেতে রেশিও অনুপাত ছিল ৩:২।

মেমোরি: নোকিয়া ১১০০ মডেলের মোবাইল ফোনে ১০ টি ডায়াল, ১০ টি রিসিভ, ও ১০ টি মিস কলের রেকর্ড দেখতে পাওয়া যেত। এর ফোন বুক মেমোরি ২০০টির বেশি ফোন নাম্বার সেভ করতে পারত না। সঙ্গে অ্যাডিটেবিল মেসেজ টেমপ্লেট পাওয়া যেত।

নোকিয়া 1100 মোবাইল ফোন কিভাবে কিনবেন

নোকিয়া 1100 মডেলের এই মোবাইল ফোনটি বর্তমানে বাজারে খুবই দুর্লভ। অনলাইন প্লাটফর্ম যেমন amazon, flipkart এ খোঁজ করে দেখতে পারেন, এছাড়াও কোন পুরানো মোবাইল রিপেয়ারিং শপে গিয়ে আপনি এই মোবাইল ফোনটি পেতে পারেন।

Leave a Comment