RPF Recruitment 2024: রেলের তরফে বিশাল নিয়োগ! প্রচুর শূন্যপদ কনস্টেবল ও এস আই, আবেদন শুরু এই দিন থেকে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

--Advertisement--

RPF Recruitment 2024: রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে সম্প্রতি প্রকাশিত নোটিফিকেশন অনুযায়ী মোট ২২৫০ পদে কনস্টেবল ও সাব ইন্সপেক্টর নিয়োগ করা হবে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের এদিন থেকে অনলাইনে আবেদন শুরু করতে বলা হয়েছে।

রেলওয়ে সুরক্ষা বাহিনী (Railway Protection Force – RPF)) ও রেলওয়ে প্রটেকশন স্পেশাল ফোর্স (Railway Protection Special Force – RPSF) এ নিয়োগের ব্যাপারে রেলওয়ে তরফ থেকে প্রেস রিলিজ জারি করা হয়েছে যেখানে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের আহ্বান জানানো হয়েছে।

RPF Recruitment 2024 নোটিফিকেশন

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড কনস্টেবল এবং সাব-ইন্সপেক্টর পদে ২২৫০ টি শূন্য পদ ঘোষণা করে RPF Recruitment 2024 নোটিফিকেশন জারি করেছে। বোর্ড শর্ট নোটিশ জারি করে যে শূন্য পদের কথা ঘোষণা করেছে আশা করা যায় শূন্য পদের সংখ্যা আগামী দিনে আরো বাড়বে।

RPF Recruitment 2024 PDF ডাউনলোড করার অপশন নিচে দেওয়া রয়েছে। যেখান থেকে ডাউনলোড করে আপনারা আরপিএফ নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন।

RPF Recruitment 2024 Vacancy

বোর্ড দ্বারা মোট ২২৫০ টি শূন্যপদ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে, ১৫% শূন্যপদ মহিলা প্রার্থীদের জন্য, এবং ১০% প্রাক্তন সেনাদের জন্য সংরক্ষিত। আবারো জানিয়ে রাখি যে শর্ট নোটিশ অনুযায়ী যে শূন্য পদের গোতা ঘোষণা করা হয়েছে আগামী দিনে তা পরিবর্তিত হতে পারে।

এই মোট ২২৫০ টি শূন্য পদের মধ্যে ২০০০ শূন্যপদে কনস্টেবল নিয়োগ করা হবে ও ২৫০ টি শূন্যপদে সাব ইন্সপেক্টর নিয়োগ করা হবে।

--Advertisement--

RPF নিয়োগ 2024 যোগ্যতা

RPF Recruitment 2024 Eligibility: আরপিএফ কনস্টেবল এবং এসআই নিয়োগ ২০২৪ এ প্রার্থীদের বয়স সীমার ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর ধার্য করা হয়েছে। কনস্টেবল পদের জন্য আবেদনকারী প্রার্থীর সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর ও সাব ইন্সপেক্টর পদে আবেদনকারী প্রার্থীর সর্বনিম্ন বয়সসীমা কুড়ি বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের জন্য বয়সসীমায় ছাড় রয়েছে।

আরপিএফ রিক্রুটমেন্ট ২০২৪ এ সাব ইন্সপেক্টর পদে আবেদন করার জন্য প্রার্থীদের অবশ্যই স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি পাস হতে হবে। আর কনস্টেবল পদে আবেদনকারী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার ন্যূনতম মাধ্যমিক পাস হতে হবে।

RPF নিয়োগ 2024 নির্বাচন প্রক্রিয়া

RPF Recruitment 2024 Selection Process: রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড এর তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী চূড়ান্ত প্রার্থীদের তিনটি পর্যায়ে উত্তীর্ণ হতে হবে। যা হলো

  • CBT
  • শারীরিক দক্ষতা পরীক্ষা (PET) এবং শারীরিক মান পরীক্ষা (PST)
  • ডকুমেন্ট ভেরিফিকেশন

উপরিউক্ত বিবরণ থেকে আপনারা RPF Recruitment 2024 সম্পর্কে খুব ভালোভাবে জানতে পেরেছেন নিকটবর্তী কেউ এই পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে তাকে এই পৃষ্ঠা শেয়ার করতে পারেন।

Leave a Comment