হেঁটে গিয়ে স্বাস্থ্য দপ্তরের চাকরি নিয়ে আসুন, অবাক নিয়োগ সরকারের তরফ থেকে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

--Advertisement--

সম্প্রতি গভর্মেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল এর হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার ডিপার্টমেন্টের তরফ থেকে একটি রিক্রুটমেন্ট নোটিফিকেশন জারি করা হয়েছে মেডিকেল অফিসার, স্পেশালিস্ট স্টাফ, নার্স সহ একাধিক পদের জন্য। আপনি যদি পশ্চিমবঙ্গে বসবাস করে থাকেন এবং একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারেন।

ভ্যাকেন্সি ডিটেলস: অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী যেই শূন্য পদগুলির কথা আলোচনা করা হয়েছে সেগুলি হল মেডিকেল অফিসার, স্পেশালিস্ট, স্টাফ নার্স এবং কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট। এইসব পোস্টগুলির জন্য মোট ৩৯ টি শূন্য পদ খালি রয়েছে এবং খুব শীঘ্রই যোগ্য প্রার্থীদের এই পোস্টগুলিতে নিয়োগ করা হবে।

আবেদনকারীর যোগ্যতা: এই রিক্রুটমেন্ট নোটিফিকেশনটি যেহেতু হেলথ এবং ফ্যামিলি ওয়েলফেয়ার ডিপার্টমেন্ট থেকে বেরিয়েছে সেই কারণে এখানে বিভিন্ন পদ অনুসারে শিক্ষকতা যোগ্যতা বিভিন্ন হতে পারে। বিভিন্ন পদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী আবেদনকারীকে অবশ্যই এম বি বি এস (MBBS) ডিগ্রী, বিএসসি (BSc) নার্সিং, এএনএম (ANM), জিএনএম (GNM) ডিগ্রী থাকতে হবে।

আবেদনকারীর বয়সসীমা: যেসব চাকরি প্রার্থীরা কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে চান সেক্ষেত্রে আবেদনকারীর বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। আবার স্টাফ নার্সের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৪০ এর বেশি হওয়া চলবে না। মেডিকেল অফিসার এবং স্পেশালিস্ট অফিসারদের বয়স ৬২ বছরের বেশি হওয়া চলবে না।

আবেদন পদ্ধতি: যেসব চাকরি প্রার্থী মেডিকেল অফিসার, স্পেশালিস্ট এবং স্টাফ নার্স হিসেবে আবেদন করবেন সে ক্ষেত্রে তাদেরকে Annexure A ফরমেটের অ্যাপ্লিকেশন ডাউনলোড করে প্রয়োজনীয় ডকুমেন্টস নিয়ে ইন্টারভিউ স্থানে পৌঁছে যেতে হবে।

আবার কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীকে Annexure B ফরমেট ডাউনলোড করে প্রয়োজনের ডকুমেন্টস নিয়ে ইন্টারভিউ স্থানে পৌঁছে যেতে হবে।

নিয়োগ পদ্ধতি এবং গুরুত্বপূর্ণ তারিখ: চাকরি প্রার্থীদের উপরের আলোচিত পোস্টগুলিতে নিয়োগ করার আগে ডকুমেন্ট ভেরিফিকেশন এবং ইন্টারভিউ হবে।তার জন্য আবেদনকারী কে ১৭ ই জানুয়ারি ২০২৪ ইন্টারভিউ ডেট এর দিন প্রয়োজনীয় ডকুমেন্ট এবং ফর্ম নিয়ে ইন্টারভিউ স্থানে পৌঁছতে হবে।

ইন্টারভিউ এর জন্য জন্য আপনাকে Sukna Hospital (BPHC), Thana Line, P.O- Sukna, PIN-734009, District- Darjeeling এতে সকাল ১০ টার মধ্যে পৌঁছে যেতে হবে। আপনি যদি একজন ক্যান্ডিডেট হিসেবে দুপুর ১২ টার পর ইন্টারভিউ স্থানে পৌঁছন সে ক্ষেত্রে আপনি ইন্টারভিউ দিতে পারবেন না।

ইন্টারভিউয়ের পর দুই ধাপের ফলাফল অনুযায়ী চূড়ান্ত প্রার্থী নির্বাচন হবে। যেসব চাকরিপ্রার্থীরা ইন্টারভিউতে পাশ করবেন তারাই যোগ্য প্রার্থী হিসেবে আলোচিত পদগুলিতে নিযুক্ত হতে পারবেন।

চাকরিপ্রার্থীরা প্রত্যেকেই এই পদে ইন্টারভিউ দেবার পূর্বে অফিসিয়াল নোটিফিকেশন খুব ভালোভাবে পড়ে নেবেন। আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য ভালোভাবে জেনে তবেই আবেদন করুন।

অফিসিয়াল নোটিফিকেশন এখানে দেখুন – Click Here

হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার ডিপার্টমেন্টে অফিসিয়াল ওয়েবসাইট এখানে দেখুন – Click Here

চাকরি সম্পর্কিত আপডেট সবার আগে পেতে আমাদের WhatsApp গ্রুপ জয়েন করুন।

Leave a Comment