১০ লক্ষ টাকায় পেতে চলেছেন রাজকীয় গাড়ি, Hyundai (হুন্ডাই) এর এই গাড়ির বৈশিষ্ট্য দেখে হতবাক সকলে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

--Advertisement--

Hyundai Creta 2024: বর্তমান সময়ে ভারতবর্ষের ৪ হূইলার মার্কেটে নতুন একটি গাড়ি লঞ্চ হতে চলেছে।  গাড়িটির দাম এবং গাড়িটির মধ্যে থাকা বৈশিষ্ট্য গুলি জানলে আপনিও অবাক হয়ে যাবেন। হ্যাঁ, বছরের শুরুতে অর্থাৎ ২০২৪ এ জানুয়ারি মাসের মধ্যে Hyundai একটি নতুন গাড়ি লঞ্চ করতে চলেছে Hyundai Creta (ক্রেটা) ২০২৪।

আপনি এই গাড়িটির দাম শুনলেও যেমন অবাক হবেন তেমনি গাড়িটির মধ্যে থাকা বৈশিষ্ট্য গুলি জানলেও হতবাক হয়ে পড়বেন। এই গাড়িটি আপনি মাত্র ১০ লক্ষ টাকায় পেয়ে যাবেন এবং গাড়িটির বাইরের এক্সটেরিওর ডিজাইন যেমন মডার্ন তেমনি ভিতরের ইন্টেরিয়রটিও খুবই আকর্ষণীয়, যেটা আপনি একবার দেখলেই এই গাড়িটিকে ভালোবেসে ফেলবেন।

বর্তমান সময়ে Hyundai এর এই মাঝারি আকারের SUV সেগমেন্ট ক্রেটা হল একটি খুবই চাহিদা যুক্ত এবং প্রভাবশালী গাড়ি হয়ে উঠেছে, কারণ এই গাড়িটি মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারা,স্কোডা কুশাক, কিয়া সেলটোস এবং ভক্সওয়াগেন তাইগুনের মতো জনপ্রিয় গাড়িগুলির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে। বর্তমান সময়ে Hyundai (হুন্ডাই) এর এই ক্রেটা গাড়িটি অন্যান্য SUV গাড়ি এর থেকে ভালো বৈশিষ্ট্য সম্পন্ন এবং কম দাম।

Hyundai (হুন্ডাই) ক্রেটা গাড়িটির ডিজাইন এবং বৈশিষ্ট্য

Hyundai এর এই নতুন Creta গাড়িটির সামনের প্রান্তের গ্রিলটি মডার্ন ধরনের এবং এর সাথে সাথে গ্রিললের দুই পাশে বিভিন্ন প্যাটার্ন যুক্ত নতুন এলইডি ল্যাম্প রয়েছে এবং একটি পুনরায় ডিজাইন করা বাম্পার থাকবে। এই গাড়িটির পিছন সাইডের ল্যাম্পের জন্য নতুন একটি ডিজাইন যোগ করা হয়েছে।

Hyundai Creta
Hyundai Creta

সাধারণত আগের জেনারেশন তুলনায় নতুন জেনারেশনে অনেকটাই আলাদা। যেখানে টেল ল্যাম্পগুলি গুলি একে অপরের সঙ্গে যুক্ত থাকবে না অর্থাৎ কিছুটা দূরত্ব বজায় থাকবে। এই নতুন গাড়িটির ইন্টেরিয়র এর থাকা ড্যাশবোর্ডের পরিবর্তন সম্পর্কে কোনো রকম তথ্য জানা যায়নি। তবে এই নতুন গাড়িটির মধ্যে ১০.২৫ ইঞ্চি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে।

এই ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের টাচ স্ক্রিনটি অতীতের তুলনায় বর্তমান সময়ে খুবই আকর্ষণীয় ধরনের দেখতে হয়েছে। এই গাড়িটির মধ্যে আপনি প্রিমিয়াম ৮-স্পীকার বোস সাউন্ড সিস্টেম পেয়ে যাবেন। এই গাড়িটির মধ্যে বসার জন্য পাঁচটি সিট ক্যাপাসিটি রয়েছে এবং এই গাড়ির ট্রান্সমিশনটি হল ম্যানুয়াল টাইপের।

--Advertisement--

এই জনপ্রিয় ADAS ফিচারস এর মধ্যে আপনি চালকের মনোযোগ সতর্কতা, লেন-কিপিং সহায়তা, নিরাপদ প্রস্থান সতর্কতা, অভিযোজিত ক্রুজ কন্ট্রোল, ফরোয়ার্ড-সংঘর্ষের সতর্কতা, পিছনের ক্রস-ট্রাফিক সতর্কতা, অন্ধ স্পট সংঘর্ষের সতর্কতা এবং আরও অনেক কিছু পেয়ে যাবেন। আবার আপনি এই গাড়িটির মধ্যে এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS) পেয়ে যাবেন।

Hyundai (হুন্ডাই) ক্রেটা ইঞ্জিনের ক্ষমতা এবং ভারতে লঞ্চের তারিখ

Hyundai এর ২০২৪ এ লঞ্চ হওয়া ক্রেটা গাড়িটির মধ্যে আপনি একটি পাওয়ারফুল ইঞ্জিন পেয়ে যাবেন, যেটা সাধারণত ১.৫ লিটার টার্বো-জিডিআই পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিনটি ১৬০ পিএস এর ক্ষমতা প্রডিউস করবে এবং ২৫৩ নিউটন মিটারের টর্ক তৈরি করবে। এর সাথে সাথে আরো দুই ধরনের ইঞ্জিন মডেল থাকবে এই গাড়িটির মধ্যে।

সেই দুই ধরনের ইঞ্জিন মডেল গুলি হল- ১.৫ লিটার পেট্রোল এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন। বিভিন্ন রকম নিউজ এবং Hyundai এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা গেছে যে ২০২৪ এর ১৬ই জানুয়ারি ভারতে Hyundai ক্রেটা ২০২৪ লঞ্চ হতে চলেছে। এই গাড়িটির আনুমানিক দাম বর্তমান সময়ে ১০.৫০ লাখ ধার্য করা হয়েছে। তবে এই গাড়িটির সঠিক দাম ১৬ই জানুয়ারি ২০২৪ এ জানা যাবে।

Leave a Comment