মারুতি সুজুকিকে পিছনে ফেলে বাজার দাপিয়ে নতুন টাটা ন্যানো, নতুন ফিচার্স যুক্ত ৩০০ কিলোমিটারের রেঞ্জ

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

--Advertisement--

বর্তমান সময়ে একটি খবর শোনা যাচ্ছে যে, মারুতি সুজুকির ব্যবসা মন্দা করার জন্য ফোরহূইলার মার্কেটে টাটা একটি নতুন টাটা ন্যানো লঞ্চ করতে চলেছে। এই গাড়িটির সম্বন্ধে জানলে আপনিও অবাক হবেন। 

টাটা কোম্পানি যেমন এর আগেও বিভিন্ন রকম স্টাইলিশ SUV কার গুলি লঞ্চ করেছিল সেই গুলি বাজারে খুবই আকর্ষণীয় এবং ব্যবহারকারীদের খুব ভালো লেগেছিল। তেমনি বর্তমান সময়ে মারুতি সুজুকি কোম্পানিকে টক্কর দেওয়ার জন্য নতুন বৈশিষ্ট্য সম্পন্ন এই ৩০০ কিলোমিটার রেঞ্জের নতুন টাটা ন্যানো লঞ্চ করতে চলেছে।

টাটা ন্যানো গাড়িটির আকর্ষণীয় বৈশিষ্ট্য

আপনি এই গাড়িটির সম্পর্কে জানলে অবাক হবেন, কারণ টাটা কোম্পানির আগের মত লঞ্চ করা ইলেকট্রিক গাড়ির মধ্যে এটি ও একটি ইলেকট্রিক গাড়ি। আপনি যদি প্রথমবারের মতো এই গাড়িটি দেখেন আপনিও গাড়িটি কিনতে চাইবেন আপনি। এই গাড়িটির মূল্য থাকবে খুবই কম, যার সাহায্যে প্রতিটি সাধারণ মানুষ এই গাড়িটি কেনার স্বপ্ন সফল করতে পারবে। এই ন্যানো গাড়িটি যেমন স্পোর্টি লুক যুক্ত, তেমনই খুবই আকর্ষণীয়।

নতুন টাটা ন্যানো
নতুন টাটা ন্যানো

এই গাড়িটির মধ্যে থাকবে কিছু আকর্ষণীয় নিরাপত্তা বৈশিষ্ট্য যুক্ত। আবার অন্যান্য জনপ্রিয় বৈশিষ্ট্য গুলির মধ্যে অন্যতম হলো অ্যাপেল কার প্লে এবং অ্যান্ড্রয়েড অটো সংযোগ। এর সাথে সাথে এই গাড়িটির মধ্যে আপনি বড় ৭ ইঞ্চির টাচ স্ক্রিন পেয়ে যাবেন, তার সাথে আপনি ব্লুটুথ, ইন্টারনেট কানেকশন, ৬ স্পিকার যুক্ত সাউন্ড সিস্টেম, পাওয়ার স্টিয়ারিং সিস্টেম পেয়ে যাবেন। এর সাথে সাথে আপনি আরো কিছু জনপ্রিয় বৈশিষ্ট্য পেয়ে যাবেন, সেইগুলি আমরা নিচে আলোচনা করেছি।

টাটা ন্যানো গাড়িটির ইঞ্জিন পাওয়ার এবং মাইলেজ রেঞ্জ

যখন টাটা ন্যানো এর ডিজেল ইঞ্জিনের গাড়িটি বের করেছিল তখন গাড়িটির নিয়ে প্রতিটি মানুষ বিভিন্ন রকম খারাপ মন্তব্য করেছিল, কিন্তু বর্তমান সময়ে টাটা ন্যানো এর এই ইলেকট্রিক গাড়িটি বৈশিষ্ট্য গুলি শুনলে আপনি অবাক হয়ে যাবেন। এর সাথে সাথে আপনি যদি এই গাড়িটি কিনেন সেক্ষেত্রে গাড়িটির মধ্যে পেয়ে যাবেন ১৫.৫ KWH ক্ষমতা বৈশিষ্ট্য একটি লিথিয়াম আয়ন ব্যাটারী প্যাক।

তার সাথে পেয়ে যাবেন একটি বিএলডিসি (BLDC) মোটর. আপনি এই গাড়িটিতে ৭২ ভোল্টের পাওয়ার প্যাক পেয়ে যাবেন। আপনি গাড়ির মধ্যে থাকা ব্যাটারিকে চার্জিং করার জন্য দুটি অপশন পাবেন, প্রথম একটি আপনি ১৫ অ্যাম্পিয়ার ধারণ ক্ষমতা বিশিষ্ট হোম চার্জার পেয়ে যাবেন এবং দ্বিতীয়টিতে একটি ডিসি ফাস্ট চার্জার অপশন পেয়ে যাবেন। 

আপনি যদি এই ব্যাটারী থেকে একবার চার্জ করেন সেক্ষেত্রে আপনি ৩০০ কিলোমিটার রেঞ্জ পর্যন্ত যাতা যাতা করতে পারবেন। এই গাড়িটি প্রতি ঘন্টায় ৬০ থেকে ৭২ কিলোমিটার পর্যন্ত দূরত্ব অতিক্রম করতে পারবেন। যদি আপনি এই টাটা ন্যানো ইলেকট্রিক গাড়িটির সম্পর্কে বিস্তারিত জানতে চান অর্থাৎ গাড়িটি কবে লঞ্চ হবে, কবে গাড়িটি আপনার নিকটবর্তী শোরুমে আসবে, সেই সব জানতে হলে আপনাকে টাটা কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। 

তবে আমরা বিভিন্ন রকম নিউজ এবং সোর্স থেকে জানতে পেরেছি যে এই গাড়িটির দাম ৫ লক্ষ টাকার কাছাকাছি হতে চলেছে। টাটা কোম্পানি এই গাড়িটির দাম কম রাখার মূল উদ্দেশ্য হলো গাড়িটি যেন প্রতিটি সাধারণ মানুষ কিনে ব্যবহার করতে পারে। তবে আমরা এখন পর্যন্ত এই গাড়িটির সঠিক দাম কত সেসব সম্পর্কে সঠিক তথ্য আমরা জানতে পারিনি।

Leave a Comment