প্রচুর শূন্যপদ: শুধুমাত্র মাধ্যমিক পাশে BDO অফিস, গ্রাম পঞ্চায়তে প্রচুর VLE পদে চাকরি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

--Advertisement--

সম্প্রতি প্রকাশিত নোটিফিকেশন অনুযায়ী পশ্চিমবঙ্গে শুধুমাত্র মাধ্যমিক পাসে ভি এল ই পদে (WB VLE Recruitment 2023) প্রচুর কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের সমস্ত জেলা স্তরের BDO অফিসের তরফ থেকে এই শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। সবথেকে বড় বিষয় হল এই পদে চাকরির জন্য আবেদনকারী শুধুমাত্র মাধ্যমিক হলেই আবেদনের যোগ্য। তাই যে সমস্ত চাকরিপ্রার্থীরা এই ন্যূনতম যোগ্যতায় চাকরির জন্য খোঁজ করছিলেন তাদের কাছে এটি সরকারি চাকরির একটি বড় সুযোগ।

বিডিও অফিস ভি এল ই পদে চাকরির (BDO Office VLE Recruitment) জন্য অতিরিক্ত কি কি যোগ্যতার প্রয়োজন, আবেদনকারীর বয়সের সময়সীমা, ও আবেদন পদ্ধতির ব্যাপারে উল্লেখযোগ্য অংশ নীচে আলোচনা করা হয়েছে। জানতে হলে বিষয়টি ভালোভাবে পড়ুন।

নিয়োগকারী সংস্থা

এই সমস্ত শূন্য পদে নিয়োগ কারী সংস্থা হল ব্লক ডেভেলপমেন্ট অফিস যা পশ্চিমবঙ্গ রাজ্য সরকার দ্বারা নিয়ন্ত্রিত প্রত্যেকটি কর্মী গ্রাম পঞ্চায়েতের কাজের জন্য নেয়া হবে।

শূন্যপদের বিবরণ

আমি পূর্বে আলোচনা করেছি পঞ্চায়েত লেবেলে কাজের জন্য যে কর্মী নিয়োগ করা হবে সেই পদের নাম হল VLE অর্থাৎ Village Level Entrepreneur যার বাংলা অর্থ হলো গ্রাম পঞ্চায়েতের উদ্যোক্তা পদ।

VLE পদে নিয়োগের শিক্ষাগত যোগ্যতা

যেকোনো স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী উত্তীর্ণ অর্থাৎ মাধ্যমিক পাস (Madhyamik Passed Educational Qualification) ছাত্র-ছাত্রীরা এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়সসীমা

গ্রাম পঞ্চায়েত VLE পদে চাকরির জন্য আবেদনকারীর ন্যূনতম বয়স ১৮ বছর ও সর্বোচ্চ বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

--Advertisement--

আবেদনের পদ্ধতি

এ পদে আবেদন আপনাকে অফলাইনের মাধ্যমে করতে হবে। এবং তার জন্য আপনাকে কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হবে যা নিচে আলোচনা করা হলো।

১) সর্বপ্রথম আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র অথবা এপ্লিকেশন ফর্ম ডাউনলোড করতে হবে। যার লিংক নিচে দেওয়া রয়েছে।

২) আবেদনের ফর্মে নিজের নাম, পিতার বা অভিভাবকের নাম, ঠিকানা, জন্মতারিখ, বয়স, শিক্ষাগত যোগ্যতা, এই সমস্ত তথ্য খুব ভালোভাবে পূরণ করতে হবে।

৩) সম্প্রতি তোলা রঙিন পাসপোর্ট সাইজ ছবি আবেদন ফরমের ওপরের ডান দিকে যুক্ত করুন, এবং নিচে নিজের সই করুন।

৪) পরিচয় পত্র, শিক্ষাগত যোগ্যতা, বয়সের প্রমাণপত্র, এই সমস্ত ডকুমেন্টগুলি আপনার ফর্ম এর নিচে অ্যাড করে একটি খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিন।

এই চাকরি সম্পর্কে বিস্তারিত বিবরণ ও আবেদনপত্র ডাউনলোড করার জন্য অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Comment